নানা বিতর্কের পর নৌকার মনোনয়ন পেলেন সাকিব, জেনে নিন কোন আসন?

নানা বির্তকের পর অবশেষে আওয়ামী লীগের নৌকা মার্কার মনোনয়ন পেলেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব সাকিব আল হাসান । দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনে মনোনয়ন পেয়েছেন এই বিশ্ব সেরা অলরাউন্ডার।

বিশ্বকাপ দল থেকে তামিম ইকবাল বাদ পড়া এবং অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইম আউট করা ইস্যু নিয়ে কম বির্তকে পড়তে হয় নি সাকিবকে । বিশেষ করে তামিম দলে জায়গা না পাওয়ায় ক্রিকেটের ভক্তদের মধ্যে তাকে নিয়ে তৈরি হয়েছিল ক্ষোভ ।

বিশ্বকাপ চলাকালীণ সময় গুঞ্জন শোনা গিয়েছিল যে এবারের নির্বাচানে তিনি নৌকা মার্কার মনোনয়ন প্রার্থী হতে আগ্রহী। অবশেষে তাই সত্য হলো প্রথমবারের মতো এবারই জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ।

২৬ নভেম্বর (রোববার ) রাজধানী বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৩০০ সংসদীয় আসনে দল মনোনীত প্রার্থীদের নাম সোয়া চারটার দিকে ঘোষণা করছেন।

এবারের নির্বাচনে অংশ নিতে মাগুরা ১ ও ২ আসন এবং ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম নিয়েছিলেন সাকিব । ২১ নভেম্বর দুপুরের পর তিনি নিজেই বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে ফরম জমা দিয়েছিলেন । তারপর ২৩ নভেম্বর আওয়ামী লীগের সভাপতি এবং বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব আল হাসান।

সাকিব ছাড়াও বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও আবার নড়াইল–২ আসন মনোনয়নে পেয়েছেন । তিনি অবশ্য বর্তমান আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য রয়েছেন ।

Leave a comment